photodune-3834701-laughing-girl-xs

শাহজালালে সাড়ে ২৮ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

শাহজালালে সাড়ে ২৮ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ২৮ লাখ টাকার স্বর্ণসহ সোহেল রানা (৩০) নামে একযাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা।

রোববার (০৫ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, শারজাহ থেকে এয়ার এরাবিয়া ফ্লাইটে সোহেল রানা সকালে শাহজালালে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা তার উপর বিশেষ নজরদারি রাখে। কাস্টমস ও ইমিগ্রেশন আনুষ্ঠানিকতা সম্পন্ন করে গ্রিন চ্যানেল পেরিয়ে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে শুল্ক গোয়েন্দা। তবে তিনি তার সঙ্গে স্বর্ণ থাকার কথা স্বীকার করছিলেন না।

মইনুল খান আরও জানান, একপর্যায়ে শুল্ক গোয়েন্দা যাত্রী সোহেল রানার শরীরে তল্লাশি চালিয়ে দু’টি স্বর্ণবার ও সঙ্গে থাকা পলিথিনের ব্যাগের ভেতর ভ্যাসলিনের কৌটার মধ্য থেকে আরও দু’টি স্বর্ণবার এবং হ্যান্ডব্যাগ থেকে ১০৯ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করে। শরীরের ভেতরে স্বর্ণগুলো তিনি রেক্টামে বহন করেছিলেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, পাসপোর্ট পরীক্ষায় দেখা গেছে চলতি বছর ৯ বার শারজাহ ভ্রমণ করেছেন সোহেল রানা। তবে প্রতিবার স্বর্ণ বহন করেছিলেন কিনা তা জানার চেষ্টা চলছে। জব্দকৃত ৪টি স্বর্ণবারের প্রতিটির ওজন ১১৬ গ্রাম। এছাড়া তিনি যে স্বর্ণালংকার আনেন তার ওজন ১০৯ গ্রাম। জব্দকৃত মোট স্বর্ণের পরিমাণ ৫৭৪ গ্রাম, মূল্য প্রায় ২৮ লাখ ৭০ হাজার টাকা।

চোরাচালানের দায়ে সোহেল রানাকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে

Comments